আহমেদ নামের বাংলা, ইসলামিক, আরবি ও ইংরেজি অর্থ কি

আহমেদ নামের অর্থ কি

প্রতিটি নামের একটি নির্দিষ্ট অর্থ থাকে। আমরা বাচ্চা হওয়ার আগে থেকেই বাচ্চার জন্য সুন্দর একটি অর্থবোধক নাম খুজে থাকি। আপনার জন্য সঠিক নামের অর্থ এই ওয়েব সাইটে রয়েছে। আজকের এই আর্টিকেলে আহমেদ নামের সঠিক অর্থ কি? এখন আপনাদের জানাবো।

আহমেদ নামের অর্থ কি : আহমেদ একটি ইসলামিক নাম এবং আহমেদ নামের অর্থ হচ্ছে প্রশংসনীয় বা মহৎ ব্যক্তি। এই নাম এর অর্থটি অনেক সুন্দর।

আহমেদ নামের ইসলামিক অর্থ কি : যেহেতু আহমেদ ইসলামিক নাম তাই এই নামের ইসলামিক অর্থ আছে, আহমেদ নামের ইসলামিক অর্থ হলো প্রশংসনীয়। বাংলাদেশে আহমেদ নামটি অনেক জনপ্রিয়।

আহমেদ কোন লিঙ্গের নাম : প্রতিটি নাম একটি লিঙ্গের উপর মানাই, আহমেদ পুরুষ লিঙ্গের নাম। সাধারণত ছেলেদের এই নাম রাখা হয়।

আহমেদ নামের আরবি অর্থ কি : আহমেদ নামটি ইসলামিক নাম হওয়াতে এর আরবি অর্থ রয়েছে, আহমেদ নামের আরবি অর্থ মহৎ ব্যক্তি। একটি নাম রাখার আগে সেই নামের আরবি অর্থ জানা আমাদের প্রয়োজন।

আহমেদ নামের আরবি বানান : আহমেদ নামটি ইসলামিক তাই এই নামের সঠিক আরবি বানান জানা প্রয়োজন, আহমেদ আরবি বানান হলো أحمد। আপনার ছেলের নাম আহমেদ রাখতে চাইলে, আহমেদ নামের আরবি বানান টি জানা হয়ে গেলো।

আহমেদ নামের বাংলা অর্থ কি : আমরা বাঙালি জাতি তাই আমাদের আহমেদ নামের সঠিক বাংলা অর্থ জানা প্রয়োজন, আহমেদ নামের বাংলা অর্থ হলো প্রশংসনীয়

আহমেদ নামের ইংরেজি বানান : অধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে আহমেদ নামের সঠিক ইংরেজি বানান জানা প্রয়োজন, আহমেদ ইংরেজি বানান হলো Ahamed.

আহমেদ নামের রাশি কি : অনেকে নামের রাশি কি তা জানতে চান, আহমেদ নামের রাশি হলো মেষ রাশি। এক নজরে আহমেদ নামের সকল তথ্য নিম্নে একটি তালিকা দেওয়া হলো।

আহমেদ নামের বাংলা, ইসলামিক, আরবি ও ইংরেজি অর্থ:

নাম

আহমেদ, Ahamed, أحمد

নামের অর্থ

প্রশংসনীয় বা মহৎ ব্যক্তি

লিঙ্গ

পুরুষ

বাংলা অর্থ

প্রশংসনীয়

ইংরেজি অর্থ

Admirable or noble person

ইসলামিক অর্থ

প্রশংসনীয়

আরবি অর্থ

মহৎ ব্যক্তি

বাংলা বানান

আহমেদ

ইংরেজি বানান

Ahamed

আরবি বানান

أحمد

উচ্চারণ

সহজ, শ্রুতিমধুর

কমন দেশ

বাংলাদেশ, পাকিস্তান, ইন্ডিয়া ইত্যাদি

আধুনিক নাম

হ্যাঁ

ইসলামিক নাম

হ্যাঁ

ছোট নাম

হ্যাঁ(Yes)

নামের দৈর্ঘ্য

4 বর্ণ এবং ১ শব্দ

নামের রাশি

মেষ রাশি

বিখ্যাত ব্যক্তি

N/A

চরিত্র

নম্র ও ভদ্র স্বভাবের


শেষ কথা


আহমেদ নামের বাংলা আরবি ও ইসলামিক অর্থ কি? আরবি ও ইংরেজি বানান যদি কোনো ভুল তথ্য দিয়ে থাকি তাহলে কমেন্ট করে জানাবেন। আসা করি, আহমেদ নামের বাংলা আরবি ও ইসলামিক অর্থ কি? আরবি ও ইংরেজি বানান কোনো ভুল তথ্য আপনাদের দিতেছি না। এই পোস্টে বানান বা বাক্যে কোনো ভুল থাকলে আমাকে মাফ করবেন ও কমেন্ট করে জানাবেন। আমরা অনেক কষ্ট করে আহমেদ নামের বাংলা আরবি ও ইসলামিক অর্থ কি? আরবি ও ইংরেজি বানান সংগ্রহ করেছি। আপনার কাছের মানুষের নামের প্রয়োজন হলে, আমাদের name.agrokhamari.com ওয়েব সাইট টি তার কাছে শেয়ার করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url