ইলহাম নামের বাংলা, ইসলামিক, আরবি ও ইংরেজি অর্থ কি

ইলহাম নামের অর্থ কি

প্রতিটি নামের একটি নির্দিষ্ট অর্থ থাকে। আমরা বাচ্চা হওয়ার আগে থেকেই বাচ্চার জন্য সুন্দর একটি অর্থবোধক নাম খুজে থাকি। আপনার জন্য সঠিক নামের অর্থ এই ওয়েব সাইটে রয়েছে। আজকের এই আর্টিকেলে ইলহাম নামের সঠিক অর্থ কি? এখন আপনাদের জানাবো।

ইলহাম নামের অর্থ কি : ইলহাম একটি ইসলামিক নাম এবং ইলহাম নামের অর্থ হচ্ছে অবগত করানো, প্রেরণ, অবগতি, ইশারা, নির্দেশ। এই নাম এর অর্থটি অনেক সুন্দর।

ইলহাম নামের ইসলামিক অর্থ কি : যেহেতু ইলহাম ইসলামিক নাম তাই এই নামের ইসলামিক অর্থ আছে, ইলহাম নামের ইসলামিক অর্থ হলো নির্দেশ। বাংলাদেশে ইলহাম নামটি অনেক জনপ্রিয়।

ইলহাম কোন লিঙ্গের নাম : প্রতিটি নাম একটি লিঙ্গের উপর মানাই, ইলহাম পুরুষ লিঙ্গের নাম। সাধারণত ছেলেদের এই নাম রাখা হয়।

ইলহাম নামের আরবি অর্থ কি : ইলহাম নামটি ইসলামিক নাম হওয়াতে এর আরবি অর্থ রয়েছে, ইলহাম নামের আরবি অর্থ অবগত করানো। একটি নাম রাখার আগে সেই নামের আরবি অর্থ জানা আমাদের প্রয়োজন।

ইলহাম নামের আরবি বানান : ইলহাম নামটি ইসলামিক তাই এই নামের সঠিক আরবি বানান জানা প্রয়োজন, ইলহাম আরবি বানান হলো إلهام। আপনার ছেলের নাম ইলহাম রাখতে চাইলে, ইলহাম নামের আরবি বানান টি জানা হয়ে গেলো।

ইলহাম নামের বাংলা অর্থ কি : আমরা বাঙালি জাতি তাই আমাদের ইলহাম নামের সঠিক বাংলা অর্থ জানা প্রয়োজন, ইলহাম নামের বাংলা অর্থ হলো ইশারা

ইলহাম নামের ইংরেজি বানান : অধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে ইলহাম নামের সঠিক ইংরেজি বানান জানা প্রয়োজন, ইলহাম ইংরেজি বানান হলো Ilham.

ইলহাম নামের রাশি কি : অনেকে নামের রাশি কি তা জানতে চান, ইলহাম নামের রাশি হলো বৃষ রাশি। এক নজরে ইলহাম নামের সকল তথ্য নিম্নে একটি তালিকা দেওয়া হলো।

ইলহাম নামের বাংলা, ইসলামিক, আরবি ও ইংরেজি অর্থ:

নাম

ইলহাম, Ilham, إلهام

নামের অর্থ

অবগত করানো, প্রেরণ, অবগতি, ইশারা, নির্দেশ

লিঙ্গ

পুরুষ

বাংলা অর্থ

ইশারা

ইংরেজি অর্থ

Inform, convey, inform, hint, direct

ইসলামিক অর্থ

নির্দেশ

আরবি অর্থ

অবগত করানো

বাংলা বানান

ইলহাম

ইংরেজি বানান

Ilham

আরবি বানান

إلهام

উচ্চারণ

সহজ, শ্রুতিমধুর

কমন দেশ

বাংলাদেশ, পাকিস্তান, ইন্ডিয়া ইত্যাদি

আধুনিক নাম

হ্যাঁ

ইসলামিক নাম

হ্যাঁ

ছোট নাম

হ্যাঁ(Yes)

নামের দৈর্ঘ্য

4 বর্ণ এবং ১ শব্দ

নামের রাশি

বৃষ রাশি

বিখ্যাত ব্যক্তি

N/A

চরিত্র

নম্র ও ভদ্র স্বভাবের


শেষ কথা


ইলহাম নামের বাংলা আরবি ও ইসলামিক অর্থ কি? আরবি ও ইংরেজি বানান যদি কোনো ভুল তথ্য দিয়ে থাকি তাহলে কমেন্ট করে জানাবেন। আসা করি, ইলহাম নামের বাংলা আরবি ও ইসলামিক অর্থ কি? আরবি ও ইংরেজি বানান কোনো ভুল তথ্য আপনাদের দিতেছি না। এই পোস্টে বানান বা বাক্যে কোনো ভুল থাকলে আমাকে মাফ করবেন ও কমেন্ট করে জানাবেন। আমরা অনেক কষ্ট করে ইলহাম নামের বাংলা আরবি ও ইসলামিক অর্থ কি? আরবি ও ইংরেজি বানান সংগ্রহ করেছি। আপনার কাছের মানুষের নামের প্রয়োজন হলে, আমাদের name.agrokhamari.com ওয়েব সাইট টি তার কাছে শেয়ার করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url